কোহেলীর অ্যাডিলেড রেকর্ড সেমিফাইনালে ইংল্যান্ডের দুঃসংবাদ

প্রথম প্রকাশঃ নভেম্বর ১০, ২০২২ সময়ঃ ১:৫৫ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৫৬ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

ক্রিকেটের সবচেয়ে বড় তারকা, টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক কোহেলী। আজ বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালের আগে সবার মুখে মুখে নাম নেই। যদিও বিপরতি আছেন সূর্যকুমার যাদব।

সূর্যকুমার এই টুর্নামেন্টে ২২৫ রান করেছেন, কোহলির চেয়ে ২১ কম, কিন্তু ১৯৩.৯৬ এর বিস্ময়কর স্ট্রাইক-রেটে করেছেন। ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার যখন তার প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনে কথা বলেন, তখন তাকে জিজ্ঞাসা করা হয়েছিল কিভাবে তিনি সূর্যকুমারকে কিভাবে থামাবেন, কোহলিকে নয় কেন?

এর অর্থ কোহলি একবারের জন্য আলোচনার বাইরে চলে গেছেন। বাটলার বলেন, ৩৪ বছর বয়সী কোহলিকে অবশ্য অবমূল্যায়ন করা উচিত নয়। তার অসাধারণ ব্যাটিং প্রতিভা সবারই জানা। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অত্যাশ্চর্য ভাবে ব্যাট করে পাকিস্তানের বিরুদ্ধে ভারতকে জয় এনে নিজের যোগ্যতা ইতিমধ্যেই দেখিয়েছেন।

কিন্তু অ্যাডিলেড ওভালে তার রেকর্ড হাল্কা করে দেখার উপায় নেই। এটি এমন জায়গা যা কোহেলী তিনি “বাড়ির মতো” অনুভূতি হিসাবে বর্ণনা করেছেন। কোহলি বলেন, “আমি এই মাটিতে খেলতে পছন্দ করি। পেছনের নেট থেকে আমি প্রবেশ করার সাথে সাথে, এটি আমাকে বাড়িতে অনুভব দেয়।”

এটি সেই মাঠ যেখানে ২৩ বছর বয়সী কোহেলী টেস্ট ক্রিকেটে তার প্রথম সেঞ্চুরি উদযাপন করার সময় গর্জন করেছিলেন। তিনি প্রায় দুই বছর পর বিশ্বব্যাপী নিজেকে ফিরে পেলেন। এই উইকেটেই কোহেলী অস্ট্রেলিয়াকে দুই ইনিংস জুড়ে নয় ঘণ্টারও বেশি সময় ধরে ব্যর্থ করে দেন, প্রতিটি ইনিংসে সেঞ্চুরি করেন ।

এটি একটি অন্যায্য তুলনা কারণ কোহেলী অ্যাডিলেড ওভালে গ্রেট ডন ব্র্যাডম্যানের চেয়ে বেশি আন্তর্জাতিক সেঞ্চুরি রয়েছে, যা এখনও ভেঙ্গে যায়নি।

অ্যাডিলেড ওভালে সমস্ত ফরম্যাট জুড়ে কোহেলী গড় ৭৫.৫৮, দুটি একদিনের আন্তর্জাতিক সেঞ্চুরির সাথে চারটি টেস্টে তার তিনটি সেঞ্চুরি যোগ করা। এছাড় অ্যাডিলেড ওভালে দুই টি-২০ ম্চেযাচ তিনি আউট হননি।

তিনি ২০১৬ সালে অ্যাডিলেড ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে অপরাজিত ৯০ এবং এই বিশ্বকাপের গ্রুপ পর্বে বাংলাদেশের বিপক্ষে অপরাজিত ৬৪ রান করেছিলেন।

টুর্নামেন্টের আগে তিনি বলেছিলেন, “যখন আমি জানলাম বিশ্বকাপ অস্ট্রেলিয়ায়, আমি মিটি মিটি হাসছিলাম। কারণ আমি জানতাম ভালো ক্রিকেটিং শট খেলা যাবে।”

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G